চাকরি ছেড়ে জঙ্গলে তৈরি করলেন বাড়ি!

Admin
2 Min Read
চাকরি ছেড়ে জঙ্গলে তৈরি করলেন বাড়ি!

সংবাদ ডেস্কঃ-


প্রতিদিন একই সময়ে চাকরিতে যাওয়া — আসা, খাওয়া আর ঘুম। এমন চাকরি করতে করতে এক ঘেয়েমি চলে আসে অনেকেরই।

কিন্তু এবার এই জীবন থেকে মুক্তি পেতে চাকরি ছেড়ে জঙ্গলে বসবাস শুরু করলেন এক ব্যক্তি। এমন বিরক্তিকর জীবন থেকে বেড়িয়ে আসতে চাকরি ছাড়লেন সেই ব্যক্তি। নিজের জমানো সব অর্থ দিয়ে জঙ্গলে বাড়ি তৈরি করলেন। ওই একঘেয়েমি জীবন থেকে বেড়িয়ে প্রকৃতিকে আপন করে নিলেন তিনি। : ২য় পৃষ্ঠায় দেখুন
চাকরি ছেড়ে জঙ্গলে
ঘটনা সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাস করতেন রবার্ট ব্রেটন। একটি মুদি দোকানে ক্যাশিয়ার হিসাবে কাজ করতেন তিনি। কিন্তু নিজের এমন জীবন—যাপন নিয়ে সন্তুষ্ট ছিলেন না তিনি। তাই ২০২০ সালে সব ছেড়ে দিয়ে প্রকৃতিকে আপন করার সিদ্ধান্ত নেন ব্রেটন। তার পরিকল্পনা অনুযায়ী, প্রথমেই চাকরি ছাড়েন তিনি। এরপর ২৯ হাজার ৮৫০ ডলার খরচ করে হাওয়াই রাজ্যের জঙ্গলে একটি প্লট কিনেন। সেখানে নিজ হাতে তৈরি করেন ঘর। ২০০ বর্গফুটেই সেই বাড়িটি তৈরি করতে ব্রেটনের ২ বছর লেগেছে। এছাড়া বৃষ্টির পানি ব্যবহার করে নিজের খাদ্য নিজেই তৈরি করেন। বাড়িতে দুটি সোলার প্যানেল স্থাপন করেছেন, যাতে তার বিভিন্ন প্রযুক্তিগত পণ্য চার্জ দেওয়ার জন্য ব্যবহৃত হয়।
সম্প্রতি নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রকৃতি প্রেমী ব্রেটন এখন অন্যান্যদেরও চাকরি ছেড়ে তার পথ অনুসরণ করার আহ্বান জানিয়েছেন। কীভাবে তিনি এ এতা কিছু করলেন, তার বিভিন্ন উদাহরণ তুলে ধরেছেন সামাজিক মাধ্যম টিকটক ও ইউটিউবে। তার এমন অদ্ভুত কর্মকান্ডে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। আবার কেউ কেউ লিখেছেন, একদিন আমিও এমন হব। অন্য আরেকজন মন্তব্যকারী লিখেছেন, খুবই সুন্দর এবং শান্তিপূর্ণ আপনার বাড়ি। আপনার মতো আমারও একদিন বাড়ি হবে।

Share this Article
Leave a comment